ঢাকা, সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলায় গয়েশ্বরের আগাম জামিন

প্রধান বিচারপতির বাসভবনে হামলার মামলাসহ আরো ছয় মামলায় হাইকোর্ট থেকে আগাম জামিন পেয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। বাকি পাঁচটি মামলা নাশকতার অভিযোগের। বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র রাজধানীর পল্টন ও রমনা থানায় এসব মামলা করেছিলো পুলিশ।


সোমবার (২২ জানুয়ারি) বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ তাঁকে ২৫ মার্চ পর্যন্ত জামিন দেন। ওইদিন তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়েছে। বিচারপতি হাবিবুল গণি ও বিচারপতি আহমেদ সোহেলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ সোমবার এ আদেশ দেন।


এদিকে নাশকতার অভিযোগে দক্ষিণ কেরানীগঞ্জ থানায় দায়ের করা এক মামলায় দলের ঢাকা জেলার সাধারণ সম্পাদক নিপুণ রায় চৌধুরীও আগাম জামিন পেয়েছেন। হাইকোর্টের একই বেঞ্চ তাকে এই আগাম জামিন দেন। নিপুণ রায়কেও আগামী ২৫ মার্চ বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেয়া হয়। আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট নিতাই রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আসাদুজ্জামান মনির।


উল্লেখ্য, ২০২৩ সালের ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশকে কেন্দ্র করে নাশকতার দায়ে রাজধানী ঢাকার বিভিন্ন থানায় এসব মামলা দায়ের করা হয়।

ads

Our Facebook Page